ঢাকা, শনিবার, ১১ মে, ২০২৪

কুমিল্লায় মোটরসাইকেল চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার

কুমিল্লায় মোটরসাইকেল চোরচক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতারকৃতরা হলেন লাকসামের বাসিন্দা দুলাল, জমির, কবির হোসেন ও রুবেল। মঙ্গলবার দুপুরে পিবিআই কুমিল্লার এসপি মো. মিজানুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, চুরিতে ওই চক্রের সদস্যরা এতটাই দক্ষ যে, মুহূর্তের মধ্যেই তালা ভেঙে একটি মোটরসাইকেল নিয়ে হাওয়া হয়ে যেতে পারে তারা। গ্রেফতারকৃত ৫ জনকে মঙ্গলবার বিকেলে কুমিল্লার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।


এসপি আরো বলেন, গত বছরের ১৭ এপ্রিল রাতে লাকসামের পশ্চিমগাঁও মিয়াপাড়ার আমেরিকান (এমভি) ভবনের সীমানা প্রাচীর দিয়ে প্রবেশ করে এবং পরে গেটের তালা ভেঙে গ্যারেজ থেকে তিনটি মোটরসাইকেল চুরি করে ওই চক্রটি। এ ঘটনায় ওই বছরের ২ মে লাকসাম থানায় একটি মামলা করেন ভুক্তভোগী রহুল আমিন। দীর্ঘ ছয় মাস মামলাটির তদন্তের পর আদালতে ফাইনাল রিপোর্ট দাখিল করে থানা পুলিশ। পরে আদালত মামলাটির অধিকতর তদন্তের জন্য পিবিআই, কুমিল্লাকে নির্দেশ দেয়। আদালতের নির্দেশে গত ১৫ জানুয়ারি মামলাটির তদন্ত শুরু করে পিবিআই কুমিল্লার এসআই মো.ইব্রাহিম।


তিনি বলেন, তদন্ত শুরুর এক মাসের মধ্যেই সোমবার গোপন তথ্যের ভিত্তিতে প্রথমে গ্রেফতার করা হয় ওই চক্রের সদস্য নোয়াখালীর বেগমগঞ্জের বাসিন্দা জাহিদুল হাসান জাবেদকে। পরে তার দেয়া তথ্যে বেগমগঞ্জের হাজীপুর কাবিল ভূঁইয়ার বাড়ি থেকে বাদীর মোটরসাইকেলটি উদ্ধার করা হয়। পরে লাকসাম পৌরসভার রাজঘাট থেকে উদ্ধার করা হয় আরেকটি মোটরসাইকেল। এরপর ওই চক্রের আরো ৪ সদস্যকে গ্রেফতার করা হয়।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই চক্রের সদস্যরা ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা মোটরসাইকেলগুলো চুরি করে নিয়ে যায় নোয়াখালীর সেনবাগের আলাউদ্দিন মেম্বারের কাছে। আলাউদ্দিনের পেশাই হলো চোরাই মোটরসাইকেল ক্রয় করা। আলাউদ্দিনসহ চক্রের অপর সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ads

Our Facebook Page